নিরাপদ খাদ্য নিয়ে জনসচেতনতায় ক্যারাভান রোড শো

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৪ নভেম্বর ২০২০

‘জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ ও পরিচ্ছন্ন খাদ্য গ্রহণ করুন।’ কোভিড-১৯ ও মুজিববর্ষ উপলক্ষে এই স্লোগানকে সামনে রেখে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপত্তা শীর্ষক ক্যারাভান রোড শো ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার শেষে ক্যারাভান রোড শো অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও যুগ্ম সচিব মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব কাওসার আজিজ।

jagonews24

আরও উপস্থিত ছিলেন, নরসিংদী সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজওয়ান- উল-ইসলাম।

সেমিনার শেষে জেলা প্রশাসন প্রঙ্গণে রোড শো করা হয়।

এ সময় বক্তারা বলেন, সুস্থ জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্যের বিকল্প নেই। সুস্থ থাকতে হলে পরিচ্ছন্ন খাবার গ্রহণ করতে হবে। শুধু তাই নয়, আমরা যে পাত্রে খাদ্য গ্রহণ করি সেই পাত্র ও গ্লাসও জীবাণুমুক্ত করে খেতে হবে। নয়তো খাবারের গুণগত মান নষ্ট হয়ে যাবে। তাই সর্ব সাধারণের জনসচেতনতা প্রয়োজন।

আর জনসচেনতা বৃদ্ধি করতে কাজ করছে সরকার ও নিরাপদ খাদ্য মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি জেলা ও উপজেলা শহরে জনসচেতনা বৃদ্ধি করতে কাজ করছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সঞ্জিত সাহা/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]