স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৬ নভেম্বর ২০২০

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে পটুয়াখালীর সব উপজেলার স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসূচি পালন করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

পটুয়াখালী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- দাবি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শহিদুল ইসলাম বিশ্বাস, সদস্য সচিব দেলোয়ার হোসেন, কমিটির সদস্য ইদ্রিস ও মো. দেলোয়ার বিশ্বাস।

তাদের দাবি, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করতে হবে।

দেশের ২৬ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে ডাকা কর্মবিরতির ফলে সারাদেশে এক লাখ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে প্রতিদিন ২০ হাজার মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন বলেও জানান আন্দোলনকারী স্বাস্থ্য সহকারীরা।

দাবি বাস্তবায়ন না হলে আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও স্বাস্থ্য সহকারীরা বিরত থাকবেন বলে কর্মসূচিতে ঘোষণা দেন।

মহিব্বুল্লাহ চৌধুরী/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]