চোরাকারবারির বাড়িতে ৮৫ ভরি স্বর্ণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২৯ নভেম্বর ২০২০

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং এলাকার চিহ্নিত চোরাকারবারির বাড়িতে অভিযান চালিয়ে ৮৫ ভরি ওজনের ছয়টি স্বর্ণের বার, বিপুল পরিমাণ মিয়ানমারের মুদ্রা ও একটি মোটরসাইকেল জব্দ করেছে বিজিবি।

শনিবার (২৮ নভেম্বর) হোয়াইক্যংয়ের মৃত মোহাম্মদ হাকিমের ছেলে মো. বাবুলের (৪০) বাড়িতে টেকনাফ ২ বিজিবির হোয়াইক্যং বিওপির কোম্পানি কমান্ডার বজলুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে টেকনাফ হোয়াইক্যংয়ের বাবুল নামের এক ব্যক্তি মিয়ানমার থেকে চোরাইপথে বিপুল পরিমাণ স্বর্ণ এনে বাড়িতে মজুত করেছেন।

সংবাদের ভিত্তিতে বিজিবির হোয়াইক্যং বিওপির কোম্পানি কমান্ডার বজলুর রহমানের নেতৃত্বে বাবুলের বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িতে তল্লাশি করে ছয়টি স্বর্ণের বার, একটি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ মিয়ানমারের মুদ্রা পাওয়া যায়। বৈধ কাগজপত্র না থাকায় এসব জব্দ করা হয়েছে।

পরে হোয়াইক্যংয়ের মৃত মোহাম্মদ হাকিমের ছেলে মো. বাবুল ও মৃত পেটান আলীর ছেলে মো. জাফরকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাবুল দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে চোরাইপথে স্বর্ণসহ বিভিন্ন পণ্য চোরাপথে দেশে নিয়ে আসেন। পরে দেশের বিভিন্ন চোরাকারবারিদের কাছে এসব চোরাই পণ্য বিক্রি করে দেন।

সায়ীদ আলমগীর/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]