প্রতিনিধি নির্বাচনে ভোট দিল শিশুরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৮:০২ পিএম, ৩০ নভেম্বর ২০২০

জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ভোলা জেলা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ নির্বাচনে অংশ নেয়।

সোমবার (৩০ নভেম্বর) জেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচনের জন্য ভোটাধিকার প্রয়োগ করে। এই নির্বাচন পরিচালনার দায়িত্বেও ছিল শিশুরাই।

নির্বাচনে অর্ধশতাধিক এনসিটিএফ সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করে ১১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করে। এতে শাফায়েত হোসেন সিয়াম সভাপতি, নুসরাত জাহান অহনা সহ-সভাপতি, রাফসান সাধারণ সম্পাদক, সূচনা যুগ্ম-সাধারণ সম্পাদক, রাশিদ আবিদ ইফতি সাংগঠনিক সম্পাদক; অর্ক হক ও তাসনিম আজিজ রিমি চাইল্ড পার্লামেন্ট সদস্য, দিগন্ত ও অধরা শিশু সাংবাদিক দিগন্ত এবং জান্নাতুল মাওয়া ও আমানউল্লাহ রাব্বি শিশু গবেষক নির্বাচিত হয়।

Bhola

নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করে এনসিটিএফের সাবেক কমিটির সদস্যরা।

১২ থেকে ১৮ বছরের শিশু শিক্ষার্থীদের নিয়ে জাতীয় শিশু টাস্কফোর্স ভোলা জেলার কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে এনসিটিএফের সাবেক সভাপতি জান্নাতুল ফেরদাউস মিম।

এর আগে সকালে জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শিশু সংগঠনের (এনসিটিএফ) বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান।

তিনি বলেন, এনসিটিএফের নির্বাচনের মধ্য দিয়ে শিশুদের সাংগঠনিক কাজ করার আগ্রহ তৈরি হবে। একই সঙ্গে আগামী দিনের যোগ্য নেতৃত্ব সৃষ্টি হবে।

স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনের সব কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

জুয়েল সাহা বিকাশ/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]