৯৯৯-এ কল দিয়ে উদ্ধার হলেন সাজেকে আহত পর্যটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙামাটি
প্রকাশিত: ০৮:৩২ এএম, ০২ ডিসেম্বর ২০২০

রোকসানা আক্তার (৩৮) ঢাকা থেকে স্বামী আব্দুল ওহাবের সঙ্গে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে বেড়াতে যান। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সাজেক ভ্যালি পরিদর্শন করে পাহাড়ের নিচে ঝর্ণা দেখার উদ্দেশে মঙ্গলবার সকালে রওনা দেন এই দম্পতি।

কিন্তু প্রায় ২ হাজার ফুট নিচে নামার পর হঠাৎ হোঁচট খেয়ে পা ভেঙে যায় রোকসানার। এ সময় সাহায্যের জন্য দিশেহারা হয়ে পড়েন তিনি। উপায়ান্তর না দেখে ৯৯৯ এ কল দেন ওই দম্পতি।

সকাল ৯টায় ৯৯৯ এর মাধ্যমে কল পেয়ে সাজেকে অবস্থিত লুইলুই পুলিশ ক্যাম্প প্রধান এসআই মুশফিকুর রহমান স্থানীয় জনগণের সহায়তায় রোকসানা আক্তারকে উদ্ধার করতে নেমে পড়েন। প্রায় দেড় ঘণ্টা পর সকাল সাড়ে দশটায় রোকসানাকে উদ্ধার করে আনেন তারা।

পরে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি সদরে আসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে লুইলুই ক্যাম্প পুলিশ।

দ্রুততম সময়ে পুলিশি সেবা পেয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই দম্পত্তি।

লুইলুই পুলিশ ক্যাম্প প্রধান এসআই মুশফিকুর রহমান জানান, ৯৯৯ এ কল পাওয়ার পরপরই আমরা আহত নারীকে উদ্ধারের চেষ্টা চালাই। স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে শেষ পর্যন্ত সক্ষম হই। বর্তমানে আহত নারী সম্পূর্ণ সুস্থ আছেন।

এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]