‘সবাইকে নিয়েই প্রধানমন্ত্রী উন্নয়ন পরিকল্পনা করেছেন’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২০ | আপডেট: ০৮:৪৮ পিএম, ০৬ ডিসেম্বর ২০২০
ফাইল ছবি

সমাজের সবাইকে অন্তর্ভুক্ত করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সমাজের অনগ্রসর অংশকে বিশেষ গুরুত্ব দিয়ে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। এ কারণেই বাংলাদেশ আজ উন্নয়নে সাফল্য অর্জন করতে পেরেছে।

রোববার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় জামালপুরের ইসলামপুর উপজেলার ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবন্ধীদের মাঝে সহায়তা উপকরণ বিতরণ ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নে শেখ হাসিনা সরকার ভাতা চালু করেছে। তাদের জন্য বিশেষ চিকিৎসা এবং শিক্ষার ব্যবস্থা করেছে। এ ছাড়া সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে বহু সেবা কার্যক্রম।

প্রতিমন্ত্রী আরও বলেন, কোভিড-১৯ প্রেক্ষাপটে অনগ্রসর জনগোষ্ঠীর প্রতি সেবা প্রদানের বিষয়ে সমাজের সচ্ছল ব্যক্তি ও সংগঠনকেও আরও বেশি সহযোগিতা করতে হবে। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে অবশ্যই অনগ্রসর জনগোষ্ঠীকে সঙ্গে নিয়ে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।

ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম মাজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন হোসনে আরা বেগম এমপি, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুস নাসের প্রমুখ।

এমইউ/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]