মাটি খুঁড়ে মিলল ৩৪০ রাউন্ড গুলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০২:৩৯ এএম, ১২ জানুয়ারি ২০২১

 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় মাটি খুঁড়ে ৩৪০ রাউন্ড গুলি ও কয়েকশ গুলির খোসা পাওয়া গেছে। সোমবার (১১ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সদরের রেলওয়ে পূর্ব কলোনী থেকে এগুলো উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে, গুলি ও গুলির খোসাগুলো মুক্তিযুদ্ধের সময়ের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঠিকাদারি প্রতিষ্ঠান কন্সট্রাকশনের কর্মীরা আখাউড়া উপজেলা সদরে রেলওয়ে পূর্ব কলোনীতে সংস্কার কাজের জন্য মাটি খুঁড়ছিলেন। এ সময় মাটির নিচে গুলি ও গুলির খোসা দেখতে পান তারা। পরে বিকেল পর্যন্ত মাটি খুঁড়ে ৩৪০ রাউন্ড গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়।

আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে মাটির নিচে থাকায় গুলিগুলো নষ্ট হয়ে গেছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত বছরের ১১ নভেম্বর আখাউড়া উপজেলার একটি ভাঙারির দোকান থেকে অবিস্ফোরিত একটি মর্টারশেল জব্দ করে পুলিশ। তমা কন্সট্রাকশনের কর্মীরা আখাউড়া-লাকসাম ডাবল রেললাইন প্রকল্পের কাজের জন্য মাটি খুঁড়ে ওই মর্টারশেলটি পান। পরে লোহা মনে করে সেটি ভাঙারির দোকানে বিক্রি করে দেন তারা।

আজিজুল সঞ্চয়/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]