সিরাজগঞ্জের ৫ পৌরসভায় ৭৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

দ্বিতীয় দফায় সিরাজগঞ্জ সদরসহ পাঁচ পৌরসভায় ভোটগ্রহণ শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সদরসহ জেলার পাঁচ পৌরসভায় মোট ১২০ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ইতিমধ্যে জেলার পৃথক তিনটি রিটার্নিং অফিসারের কার্যালয় নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

এদিকে পাঁচ পৌরসভার ১২০ কেন্দ্রের মধ্যে ৭৬টিই ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন। এর মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ২৬ এবং ঝুঁকিপূর্ণ ৫০টি।

জানা গেছে, সদর পৌরসভায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা সর্বোচ্চ ৩৯টি। এর মধ্যে ১৩টি অধিক ঝুঁকিপূর্ণ।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, পাঁচটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৫ হাজার ৪৩ ও মোট কেন্দ্রের সংখ্যা ১২০টি। এর মধ্যে বেলকুচিতে ভোটার সংখ্যা ৫৩ হাজার ৩৬৬ কেন্দ্র ২৬, উল্লাপাড়ায় ১৭ কেন্দ্রে ভোটার সংখ্যা ৩৪ হাজার ৫০৩, রায়গঞ্জে ১০ কেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৮৬৭, সদর পৌরসভায় মোট ভোটার এক লাখ ১৩ হাজার ৯২৬ ও কেন্দ্র সংখ্যা ৫৭ এবং কাজিপুরে মোট কেন্দ্র ১০টি ভোটার সংখ্যা ১১ হাজার ৩৮১।

কাজিপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মেয়র পদে নির্বাচন হচ্ছে না। বাকি চারটিতে মেয়র পদে ১৪, সংরক্ষিত আসনের কাউন্সিলর ৮২ ও সাধারণ কাউন্সিলর পদে ২২০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. হাসিবুল আলম জানান, নির্বাচন শান্তিপূর্ণ করতে সব পদক্ষেপ নেয়া হয়েছে। সাধারণ কেন্দ্রে চারজন করে পুলিশ দায়িত্ব পালন করবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে পাঁচ এবং অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে পুলিশের মোবাইল টিমের সার্বক্ষণিক নজরদারি থাকবে।

ইউসুফ দেওয়ান রাজু/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]