নবনির্বাচিত দুই কাউন্সিলরকে আ.লীগ থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:২০ এএম, ২০ জানুয়ারি ২০২১

 

সদ্য অনুষ্ঠিত দাগনভূঞা পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় নবনির্বাচিত দুই কাউন্সিলরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার রাতে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

দলীয় সূত্র জানায়, ১৬ জানুয়ারি অনুষ্ঠিত দাগনভূঞা পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন ‘গাজর’ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হন। তিনি দলীয় প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে কাউন্সিলর নির্বাচিত হন।

একইভাবে ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে ‘পাঞ্জাবী’ প্রতীক নিয়ে নির্বাচিত হন। তিনি ওই ওয়ার্ডে ‘উঠপাখি’ প্রতীকের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সালাহ উদ্দিন রুবেলকে পরাজিত করেন।

দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে প্রচারিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে দাগনভূঞা পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড সভাপতি জাকির হোসেন ও ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়াকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দলের প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কারাদেশ ঘোষণার পর নাম প্রকাশে অনিচ্ছুক প্রবীণ এক আওয়ামী লীগ নেতা জানান, ১ ও ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দল থেকে যাদের জন্য কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে তারা যোগ্য প্রার্থী ছিলেন না। যার কারণে অন্য প্রার্থী নির্বাচিত হয়েছেন। এটি নির্বাচিতদের যোগ্যতার বিষয়। তাদেরকে স্থানীয় মানুষ ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন।

এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]