কাজি-ঘটক-পুরোহিতদের বাল্যবিয়ের সঙ্গে জড়িত না থাকার প্রতিজ্ঞা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ জানুয়ারি ২০২১

বাল্যবিয়ের সঙ্গে সম্পৃক্ত হলে জেল-জরিমানাসহ আইনের আওতায় আনার হুঁশিয়ারি দিয়েছেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকন।

বুধবার (২০ জানুয়ারি) সকালে স্থানীয় ‘ওয়েভ ফাউন্ডেশন’ ও ‘লোকমোর্চা’র আয়োজনে বাল্যবিয়ে প্রতিরোধ ও নারী নির্যাতন প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

মুনিম লিংকন বলেন, বাল্যবিয়ে দেয়ার দুই বছরের মধ্যে খবর পেলে কাজী, ঘটক এবং বর-কনের অভিভাবকদের জেল-জরিমানাসহ উভয় দণ্ড দেয়া হবে।

jagonews24

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত কর্মশালায় ইমাম, কাজি, ঘটক ও পুরোহিতরা উপস্থিত ছিলেন। এ সময় তারা বাল্যবিয়ের সঙ্গে জড়িত না থাকার প্রতিজ্ঞা করেন।

জীবননগর উপজেলা লোকমোর্চার সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমলের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, জীবননগর সমাজসেবা কর্মকর্তা মো. জাকির উদ্দিন মোড়ল, ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুজ্জামান, লোকমোর্চার সদস্য সালাউদ্দিন কাজল, কাজি সামসুর রহমান চঞ্চল, আকিমুল ইসলাম, শাহিনুর আলম, সাজ্জাদ হোসেন, সজল আহমেদ, বকুল হোসেন প্রমুখ।

সালাউদ্দীন কাজল/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]