৬০০ এতিমের মুখে আহার তুলে দিল ফেসবুক গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২২ জানুয়ারি ২০২১

এতিমখানা ও বিভিন্ন ছিন্নমূল সুবিধাবঞ্চিত প্রায় ছয় শতাধিক এতিম শিশুদের মুখে খাবার তুলে দিয়েছে ফেসবুকভিত্তিক একটি গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’।

‘এসএসসি ২০০০’ এবং ‘এইচএসসি ২০০২’ ব্যাচের ফেসবুক গ্রুপটি কুষ্টিয়া সদর, খোকসা ও কুমারখালী উপজেলার সাতটি এতিমখানা ও বিভিন্ন ছিন্নমূল শিশুদের মুখে খাবার তুলে দেয়। গ্রুপটির স্লোগান ‘ক্ষুদ্র্র প্রয়াসে পাশে আছি’।

FB-(3).jpg

শুক্রবার (২২ জানুয়ারি) কুমারখালীর জিজাবাগান হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা থেকে দুপুর সাড়ে ১২টা থেকে খাবার বিতরণের এই কার্যক্রম শুরু হয়।

আয়োজকরা জানান, চলমান করোনার (কোভিড-১৯) ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস থেকে ২০২০ সালের ১২ জুন থেকে খাবার বিতরণ কার্যক্রমটি চালু রয়েছে। বর্তমানে প্রতি শুক্রবার এটি চলমান থাকলেও ভবিষ্যতে প্রতিদিন করার পরিকল্পনা রয়েছে।

FB-(3).jpg

২০১৭ সালের ১৫ নভেম্বর গ্রুপটির যাত্রা শুরু। বর্তমানে এর সদস্য সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে প্রায় ৩৬ হাজার। বর্তমানে গ্রুপটি দেশজুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা অভিযান, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদানসহ নানা কর্মসূচি চলমান রেখেছে।

আল-মামুন সাগর/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]