ইসলামি খিলাফত প্রতিষ্ঠায় জঙ্গি সংগঠনে যোগ দেন তারা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৩:০৭ এএম, ২৩ জানুয়ারি ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) দুজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে উপজেলার আষাঢ়িয়ারচর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. কামরুল হাসান ভূঁইয়া (২৫) ও মোজাহিদ হাসান (২০)। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‍্যাব-১১ এর সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিনিয়র এএসপি সুমিনুর রহমান এ তথ্য জানিয়েছেন।

সুমিনুর রহমান জানান, আসামি মো. কামরুল হাসান ভূঁইয়া কুমিল্লার বড়ুরা উপজেলার গোপালনগর এলাকার মো. ময়নাল হোসেন ভূঁইয়ার ছেলে ও মোজাহিদ হাসান একই এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

তিনি জানান, মো. কামরুল হাসান ভূঁইয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে অধ্যয়নরত অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়েন এবং পরবর্তীতে এসব লেখাপড়াকে হারাম মনে করে বাড়ি ফিরে যান ও পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেন। অপর আসামি মোজাহিদ হাসান রাজধানীর সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রকৌশল বিভাগে পড়ালেখা করেন।

গ্রেফতার যুবকরা দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামে (আনসারুল্লাহ বাংলা টিম) যোগ দেন এবং পরবর্তীতে সংগঠনের নারায়ণগঞ্জ ও কুমিল্লা এলাকার মাসুল হিসেবে দায়িত্ব পান। সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, প্রোটেক্টেড টেক্সট, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, মেসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করতেন তারা।

এদিকে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

এস কে শাওন/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]