৬ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:০৮ এএম, ২৩ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

ঘনকুয়াশার কারণে টানা ছয় ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শনিবার (২৩ জানুয়ারি) ভোর ৪টা থেকে ফেরি ও লঞ্চ চলাচলা শুরু হয়েছে।

এর আগে শুক্রবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১০টা থেকে দেশের গুরুত্বপুর্ণ এই নৌ-রুটে ফেরি ও লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ হয়ে যায়।

ফেরি চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন সরকার।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যার পর থেকেই নদীতে কুয়াশা পড়তে শুরু করে। এক পর্যায়ে দৃষ্টিসীমা কমে আসলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ হয়ে হয়। এসময় দৌলতদিয়া এবং পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ছয়টি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। অন্যান্য ফেরিগুলো দুই ঘাটে নোঙ্গর করে থাকে। শনিবার ভোর ৪টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল পুনরায় শুরু হয়। বর্তমানে যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় শুক্রবার রাত থেকেই নদীর দুই প্রান্তে পারাপারের অপেক্ষায় আটকা পড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, মাইক্রোবাসসহ কয়েকশ যানবাহন। আটকাপড়া এসব যানবাহনের যাত্রী ও পরিবহন শ্রমিকরা ঘাটে চরম দুর্ভোগের শিকার হন।

ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার পর থেকে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহনগুলোকে পারাপার করা হচ্ছে বলে বিআইডব্লিউটিসি কর্মকর্তারা জানিয়েছেন।

বি এম খোরশেদ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]