অবৈধ মাছের আড়ত ভেঙে দিয়ে সরকারি জমি উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

অভিযান চালিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নয়ারহাটে সড়ক ও জনপথ অধিদফতরের জমি দখল করে গড়ে তোলা মাছের আড়ত ভেঙে দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে অধিদফতরের দখল করা প্রায় ৭০ শতাংশ জমি উদ্ধার হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, সম্প্রতি একটি মহল সড়ক ও জনপথের প্রায় ৭০ শতাংশ জমি দখল করে আশুলিয়ার নয়ারহাট এলাকায় একটি মাছের আড়ত গড়ে তোলে। বিষয়টি নজরে এলে সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঢাকা জেলা প্রশাসনের নির্দেশক্রমে সরকারি জমি দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে পুরো আড়তটি ভেঙে দিয়ে ৭০ শতাংশ জমি দখলমুক্ত করা হয়।

তিনি জানান, অভিযানের বিষয়ে বুঝতে পেরে আড়তটি যারা গড়ে তুলেছিলেন তারা পালিয়ে যান। ফলে কাউকে তাৎক্ষণিক আইনের আওতায় আনা সম্ভব হয়নি। তবে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আল-মামুন/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]