নিজের হুমকিদাতাকে জামিনে কারামুক্ত করালেন জজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৫ জানুয়ারি ২০২১
সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

নিজের হুমকিদাতাকে কারাগার থেকে জামিনে মুক্ত করিয়েছেন সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। জামিনের পর কারাগার থেকে সোমবার (২৫ জানুয়ারি) বাড়িতে ফেরেন হুমকিদাতা আসামি।

জামিনপ্রাপ্ত ওই আসামির নাম গোবিন্দ কুমার মন্ডল। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার যাদবপুর গ্রামের মনোরঞ্জন মন্ডলের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, আসামি গোবিন্দ কুমার মন্ডল ২০২০ সালের ৪ নভেম্বর ভুয়া সচিব সেজে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন দিয়ে চাঁদা দাবি করেন। এসময় তিনি হুমকিও দেন। এ ঘটনায় জেলা ও দায়রা জজ আদালতের নাজির আব্দুল কাদের গাজী বাদী হয়ে একটি মামলা করেন।

মামলায় গত বছরের ৩০ নভেম্বর রাতে শ্যামনগর থানা পুলিশ তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। এরপর থেকে কারাগারেই ছিলেন গোবিন্দ মন্ডল।

সাতক্ষীরা আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুল লতিফ জানান, জজ সাহেবকে হুমকি দেয়ার পর আসামির পক্ষে আদালতের কোনো আইনজীবী দাঁড়াননি। তবে আমাদের জজ সাহেব মানবিক মানুষ। তিনি নিজেই স্বপ্রণোদিত হয়ে আসামিকে জামিনে মুক্ত করার ব্যবস্থা করেছেন। লিগ্যাল এইডের মাধ্যমে আইনজীবী নিয়োগ করে নিজের হুমকিদাতা আসামিকে নিজেই জামিন দিয়ে কারাগার থেকে মুক্ত করেছেন। এমন ঘটনা নজিরবিহীন।

তিনি আরও বলেন, ‘গোবিন্দ মন্ডলের জামিন পরবর্তীতে ব্যবস্থাগুলোও বিচারক নিজেই সম্পন্ন করেছেন। রোববার (২৪ জানুয়ারি) আদালতে শুনানিকালে আসামি নিজের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করায় জজ সাহেব মানবিক দিক বিবেচনা করে তাকে জামিন দেন। আমরা মনে করি, ওই আসামি তার ভুল শুধরে নেবেন।’

আকরামুল ইসলাম/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]