প্রার্থী নির্ধারণ নিয়ে বিএনপির দু’পক্ষের সংঘর্ষে সাবেক এমপি আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে প্রার্থী নির্ধারণ নিয়ে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে তালা-কলারোয়া আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিবসহ তিনজন আহত হয়েছেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পৌরসভা নির্বাচনে প্রার্থী নির্ধারণ নিয়ে স্থানীয় বিএনপির দু’গ্রুপের কোন্দলের কারণে এ ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ২৭ জানুয়ারি যুক্তিতর্কের শেষ দিনে সাতক্ষীরা আদালতে হাজিরা দিতে সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব নিজ প্রাইভেটকারে সকালে কলারোয়ার বাড়ি থেকে রওনা হন। কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের সামনে পৌঁছালে কলারোয়া পৌরসভার মোননয়ন বঞ্চিত সাবেক মেয়র গাজী আক্তারুল ইসলামের সমর্থকরা তার গাড়ি থামিয়ে ভাঙচুর শুরু করেন।

পরে হাবিব সর্মথিত বিএনপি প্রার্থী তুহিনের কর্মীরা এসে তাদের ওপর হামলা করেন। এ সময় দুই বিএনপি কর্মী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনার পর থেকে কলারোয়ায় বিএনপির দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

কলারয়ো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর খাইরুল কবির জানান, এ ঘটনায় এখনও কোনো পক্ষই অভিযোগ দায়ের করেনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আগামী ৩০ জানুয়ারি কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে বিএনপির প্রার্থী নির্ধারণ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে। মনোনয়ন না পেয়ে সতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপি সমর্থিত সাবেক মেয়র গাজী আক্তারুল ইসলাম ও তার স্ত্রী নারগিস সুলতানা। অপরদিকে ধানেরশীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন শরিফুজ্জামান তুহিন।

এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]