অগ্নিদগ্ধ জান্নাতের চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও লিজা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বগারচর আউলপাড়া গ্রামের শিশু জান্নাত (৮) শীত নিবারণে আগুন পোহাতে গিয়ে মারাত্মকভাবে দগ্ধ হয়। শরীরের অর্ধাংশ পুড়ে যায়। রিকশাচালক বাবার পক্ষে মেয়ের চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হয়নি।

১৫ দিন ধরে শিশু জান্নাতকে গ্রাম‌্য লতাপাতায় চিকিৎসা কর‌াচ্ছিলেন তার দাদা মইনুল মিয়া। কিন্তু তীব্র শীত আর প্রচণ্ড ব্যথা নিয়ে ঘরে কান্না করতে থাকে শিশুটি। জান্নাতের অসহ্য ব্যথা আর কষ্ট দেখে স্থানীয় একজন সামাজিক যোগাযোগমাধ‌্যম ফেসবুকে সহযোগিতা কামনা করেন।

মানবিক এ বিষয়টি জানতে পেরে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা দগ্ধ জান্নাতের চিকিৎসার সার্বিক দায়িত্ব নেন।

ফেসবুক পোস্টটি দেখে তিনি তাৎক্ষণিক জান্নাতের পরিবারকে অফিসে আসতে বলেন। খবর পেয়ে বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে বাবা জালাল উদ্দিন, দাদা মো. মইনুল মিয়াসহ জান্নাত ইউএনওর কার্যালয়ে আসেন। জান্নাতের সার্বিক অবস্থা দেখে ইউএনও মুনমুন জাহান লিজা জান্নাতকে বাবা-দাদার সঙ্গে অ্যাম্বুলেন্সে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এসআর/এএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]