পাহাড়ের শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা আর নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

খাগড়াছড়ি তথা পাহাড়ের প্রবীণ শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা (৯০) আর নেই।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে খাগড়াছড়ি সদরের অনন্ত বিহারী মাস্টার পাড়ার নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি এক মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার এক ছেলে প্রসীত বিকাশ খীসা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ'র প্রধান।

প্রয়াত অনন্ত বিহারী খীসা ১৯৩৭ সালের ১ নভেম্বর খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার খুলারাম পাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালে তিনি সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতায় যুক্ত হন। ১৯৯৫ সালে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অবসরে যান।

শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসার মৃত্যুতে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী (অপু), খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ও সনাক সভাপতি ব্যোধি সত্ত দেওয়ান শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মুজিবুর রহমান ভুইয়া/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]