‘মক ভোটে’ মাদারীপুর-শিবচের নির্বাচনী আমেজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১

পঞ্চম ধাপে শনিবার (২৮ ফেব্রুয়ারি) মাদারীপুর ও শিবচর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সামনে রেখে ভোটকেন্দ্রে চলছে মক ভোটের প্রশিক্ষণ। মাদারীপুরের ৯টি ওয়ার্ডের ২১টি ভোটকেন্দ্রে এবং শিবচরের ৯টি কেন্দ্রে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। মক ভোট ঘিরে ভোটগ্রহণের দু’দিন আগেই দুই পৌরসভায় ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে।

প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসাররা ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানের প্রশিক্ষণ দিচ্ছেন। এতে থাকছে একটি কন্ট্রোল ইউনিট, মনিটর ও প্রয়োজনীয় ব্যালট ইউনিট। শিবচর পৌরসভার নির্বাচনের রিটার্নিং অফিসার শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন অর রশিদ প্রতিটি ভোটকেন্দ্রে পরিদর্শন করে মক ভোটের প্রশিক্ষণ কার্যক্রম তদারকি করছেন।

jagonews24

মাদারীপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫১ হাজার ৪৭৮ জন। আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নয়জন এবং কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন।

শিবচর পৌরসভায় মেয়র নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন খান একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ২৮ ফেব্রুয়ারি কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। শিবচর পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ৯৭৮ জন। কাউন্সিলর প্রার্থী ৩১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ কে এম নাসিরুল হক/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]