নিমিষেই নিঃস্ব ৩ পরিবার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

যেখানে ঘর ছিল তার এক কোণায় পড়ে আছে আধপোড়া চাল। এর পাশেই ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে পুড়ে যাওয়া জরুরি কিছু কাগজ পত্র। পোড়া ঘরের পাশেই নির্বাক বসে আছেন দিনমজুর আবু তালহা, শেখ মো. বাশার ও মো. আলমঙ্গীর। এখন কী করবেন, কোথায় যাবেন দিশা খুঁজে পাচ্ছে না অসহায় মানুষগুলো।

মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্বপাড়া এলাকায় আগুনে পুড়েছে ৩ অসহায় দিনমজুরের বসতভিটা।

fire3

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নে ১নং ওয়ার্ড এলাকার শিকদার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় রাস্তা ভালো না থাকায় ফায়ার সার্ভিসের সদস্যরা গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাড়ির সব ঘর পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান আসাদুজ্জামান জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা হবে। তবে স্থানীয়রা ধারণা করছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

fire3

প্রতিবেশীরা বলেন, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ৩টি ঘরসহ আনুমানিক প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে সন্ধ্যায় আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নগদ ২০০০ টাকা, ২ বস্তা চাল ও কম্বল দেয়ার আশ্বাস প্রদান করেন। রোববার সকালে পরিবারগুলোর কাছে এই সহায়তা পৌঁছে দেয়া হবে জানান তিনি।

এরশাদ হোসেন রনি/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]