১২৩ হতদরিদ্র পরিবার পেল ১২৩০ খাঁকি ক্যাম্বেল হাঁস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি (কলাপাড়া),পটুয়াখালী
প্রকাশিত: ১০:০২ পিএম, ০১ মার্চ ২০২১

পটুয়াখালীর কলাপাড়ায় ১৪৩ হতদরিদ্র পরিবারের মাঝে খাঁকি ক্যাম্বেল হাঁস ও ক্ষুদ্র ব্যবসার জন্য নগদ সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার (১ মার্চ) উপজেলা পরিষদ চত্বরে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের বিকল্প জীবিকায়নের দুর্যোগ ঝুঁকিহ্রাস প্রকল্পের আওতায় ওইসব হতদরিদ্র পরিবারের হাতে এ সহায়তা তুলে দেয়া হয়।

jagonews24

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবির, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. হাবিবুর রহমান, উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতিকরণ কর্মকর্তা মো. আসাদুজ্জামান খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল বাসার প্রমুখ।

বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সূত্রে জানা গেছে, এ উপজেলার বালিয়াতলী, মিঠাগঞ্জ, ডালবুগঞ্জ, মহিপুর, লতাচাপলী ও নীলগঞ্জ ইউনিয়নের হতদরিদ্র ১২৩ পরিবারের মধ্যে ১২৩০টি খাঁকি ক্যাম্বেল হাঁস প্রদান করা হয়েছে। এছাড়া ২০টি পরিবারের মধ্যে ক্ষুদ্র মুদি ও চায়ের দোকানের মালামাল কিনতে প্রত্যেকের হাতে নগদ ৬ হাজার টাকা তুলে দেয়া হয়।

jagonews24

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উপজেলা প্রোগ্রাম ম্যানেজার সিলভেস্টার মাইকেল মধু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় ও পরিবারের বিকল্প জীবিকায়নের জন্য এসব সহায়তা প্রদান করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]