বিজিবি-মাদক কারবারি গোলাগুলি, এক লাখ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০২ মার্চ ২০২১
ছবি- সায়ীদ আলমগীর

কক্সবাজারের উখিয়ায় মিয়ানমার সীমান্তে বিজিবি-মাদক কারবারি গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর বিজিবি সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি করে এক লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

সোমবার (০১ মার্চ) রাতে উখিয়ার ৪নং রাজাপালং ইউপির জলিলের গোদা নামক স্থানে এ ঘটনা ঘটে। কক্সবাজারস্থ ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধীনস্থ রেজুআমতলী বিওপি’র সীমানা দিয়ে কিছু ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি আভিযানিক দল উখিয়ার ৪নং রাজাপালং ইউপির জলিলের গোদা নামক স্থানে সেগুন বাগানের পার্শ্বে অবস্থান নেয়।

সন্ধ্যার দিকে তিন-চারজন ব্যক্তি সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে থাকে এবং বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা গুলিবর্ষণ শুরু করে। টহল দল আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে অনুপ্রবেশকারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে দ্রুত মায়ানমারের দিকে পালিয়ে যায়। তবে গোলাগুলিতে চোরাকারবারি কেউ গুলিবিদ্ধ হয়েছে কি না সে বিষয়ে জানা যায়নি।

তিনি আরো জানান, চলতি বছরের শুরু থেকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহল দল ছয় লাখ ৩৪ হাজার ৪৫৪ পিস বার্মিজ ইয়াবাসহ ৬৮ আসামিকে আটক করেছে।

সায়ীদ আলমগীর/এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]