নড়াইলে চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা করার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ০৬ মার্চ ২০২১

নড়াইলে প্রস্তাবিত চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা করার দাবিতে মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে চাঁচুড়ী বাজারে এ মানববন্ধন ও সমাবেশ হয়।

সমাবেশে পুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মোল্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম হীরক, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক আলী আকবর হোসেন, হারুন-অর রশিদ, কালিয়া উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এম জাকাতুর রহমান, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুন্সী লুৎফর রহমান, ব্যবসায়ী আবুল কালাম, জামিরুল ইসলাম, সাবু প্রমুখ।

বক্তারা বলেন, এখানে একটি উপজেলা বাস্তবায়িত হলে এ এলাকার শিক্ষা, সংস্কৃতি, আইন শৃঙ্খলা পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, কৃষি, স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন সহজতর হবে।

jagonews24

চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা বাস্তবায়ন কমিটির নেতা এম জাকাতুর রহমান জানান, প্রস্তাবিত চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা গঠনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক থেকে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে বিবেচনাধীন রয়েছে। এরপর সচিব কমিটিতে পাস হলে নিকারের (NICAR) বৈঠকে যাবে এবং প্রধানমন্ত্রী বিষয়টির ফয়সালা করবেন।

জানা গেছে, নবগঙ্গা ও চিত্রা নদী কর্তৃক বিভক্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কালিয়া উপজেলার চাঁচুড়ী, পুরুলিয়া, বাবরা-হাচলা, পেড়লী, মাউলী ও পঞ্চগ্রাম এই ৬টি ইউনিয়নের সঙ্গে সদর ও কালিয়া উপজেলার আর্থ-সামাজিক এবং যোগাযোগ ব্যবস্থা বেশ নাজুক। এখানকার আইন শৃঙ্খলা পরিস্থিতিও ভালো নয়।

দাঙ্গা-মারামারি প্রায় লেগেই থাকে। এখানে প্রশাসনিক থানা না থাকায় এসব পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা পুলিশের জন্য কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ কারণে এখানকার ৬টি ইউনিয়ন নিয়ে এলাকার মানুষ ২০১১ সাল থেকে একটি নতুন উপজেলার দাবি করে বিভিন্ন সময় সভা সমাবেশ, সংবাদ সম্মেলন ও মিছিল মিটিং করে আসছে। বিষয়টি অনেক দূর পর্যন্ত এগোলেও তা সফলতার মুখ দেখেনি।

হাফিজুল নিলু/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]