ডিজিটাল এ্যাপোলো হাসপাতাল সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০৮ এপ্রিল ২০২১

মাদারীপুরে লাইসেন্সবিহীন ডিজিটাল এ্যাপোলো হাসপাতাল সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে হাসপাতালটি সিলগালা করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবুল হক ও সদর হাসপাতালেরর আবাসিক চিকিৎসক মীর রায়হান উপস্থিত ছিলেন।

এর আগে ৮ মার্চ স্বাস্থ্য অধিদফতর এ্যাপোলো হাসপাতালের পরিচালকদের চিঠি দিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশ প্রদান করে। চিঠিতে লাইসেন্সবিহীনভাবে প্রতিষ্ঠানটি পরিচালনা করায় এবং আদালতে মালিকানা নিয়ে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ ওই চিঠির নির্দেশ পালন না করায় জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ দুপুর ১টার দিকে হাসপাতালটি সিলগালা করে দেয়। সে সময় হাসপাতালে ভর্তি থাকা রোগীদের অন্যত্র সরিয়ে নেয়া হয়।

এ ব্যাপারে সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম জানান, ‘সিলগালার বিষয়টি আমি জানি। আমাদের প্রতিনিধি সিলগালার সময় উপস্থিত ছিলেন। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মোতাবেক ক্লিনিকটি আপাতত সিলগালা করা হলো, যদি পুনরায় নির্দেশনা পাই, তাহলে চালু করা হবে। এখন এরা কোনো চিকিৎসা করতে পারবে না।’

তবে সে সময় ডিজিটাল এ্যাপোলো হাসপাতালের মালিকপক্ষের কারো উপস্থিতি পাওয়া যায়নি।

ম্যানেজারের দায়িত্ব থাকা অহিদুল ইসলাম বলেন, ‘সরকারি নির্দেশনা মেনে আপাতত হাসপাতাল বন্ধ রাখা হচ্ছে।’

নাসির হক/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]