ফুটপাত নিয়ে দুর্ভোগে পথচারীরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১০ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড থেকে আদমজী ইপিজেড পর্যন্ত সড়কের ফুটপাত সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে আদমজী ইপিজেডে কর্মরত কয়েক হাজার শ্রমিকসহ ফুটপাত দিয়ে নিয়মিত চলাচলকারী পথচারীরা চরম দুর্ভোগে পড়েছেন।

অনেক সময় আহত হওয়ার মতো ঘটনাও ঘটছে। দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন পথচারীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চিটাগাংরোড থেকে আদমজী ইপিজেড পর্যন্ত ফুটপাতের বেশ কয়েকটি স্থান ভেঙে ভেতরের রড বের হয়ে গেছে। ফলে কর্মস্থলে যাওয়ার সময় এবং বাড়ি ফেরার সময় ফুটপাত ব্যবহার করতে বিড়ম্বনায় পড়ছেন ইপিজেডে কর্মরত কয়েক হাজার শ্রমিক ও পথচারীরা।

জানা যায়, পাঁচ বছর আগে আদমজী ইপিজেড সড়কের ফুটপাতের সংস্কার করা হয়েছিল। তবে এখন সংস্কারের অভাবে ফুটপাত ব্যবহার করা যাচ্ছে না।

মো. আশিকুর রহমান নামে এক পথচারী বলেন, গতকাল রাতেও আমার এক বন্ধু ফুটপাত দিয়ে চলাচল করার সময় পায়ে আঘাত পেয়েছে। আমিও একদিন পড়ে আঘাত পেয়েছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করব তারা যেন দ্রুত ফুটপাতটি সংস্কারের উদ্যোগ নেন।

আদমজী ইপিজেডে কর্মরত শ্রমিক অন্তরা বিশ্বাস জানান, প্রতিদিন সকালে গার্মেন্টসে যাওয়ার সময় সড়কে যানজট থাকে। তাই আমরা গার্মেন্টস কর্মীরা বেশিরভাগ সময়ই ফুটপাত দিয়ে হেঁটে যাই। তবে ফুটপাতের এই নাজেহাল অবস্থায় চলাচল করতে আমাদের সমস্যা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল জাগো নিউজকে বলেন, ফুটপাতের সংস্কারের প্রায় ৫ বছর হয়ে গেছে। আবার সংস্কার করা হবে।

ফুটপাতের যে অংশগুলো বেশি ক্ষতিগ্রস্ত তা দ্রুত সংস্কার করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

এস কে শাওন/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]