গুলিবিদ্ধ সেই ভারতীয়কে নিয়ে গেল বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:৪৭ এএম, ১২ এপ্রিল ২০২১

কুড়িগ্রামের ফুলবাড়ীর অনন্তপুর সীমান্তে বাংলাদেশি ভেবে ভারতীয় নাগরিক মিলন মিয়াকে গুলি করে দেশটির সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। প্রাথমিক চিকিৎসা শেষে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিএসএফ-এর কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায় অনন্তপুর সীমান্তে ৯৪৬/৩ এস পিলারের কাছে বিজিবি-বিএসএফ পাতাক বৈঠক হয়। সেখানে মিলনকে বিএসএফ সদস্যদের হাতে তুলে দেয় বিজিবি।

এসময় বিজিবির কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার ইকবাল হোসেন, অনন্তপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মমতাজ উদ্দিন, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার, নাগেশ্বরী থানার ওসি রওশন কবির এবং বিএসএফের ১৯২ ব্যাটালিয়নের এসি নিতিশ কুমার উপস্থিত ছিলেন।

এর আগে গত শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অনন্তপুর সীমান্তে পিলার ৯৪৬/৫ এস-এর কাছে মিলনকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে বিএসএফ সদস্যরা। গুলিবিদ্ধ মিলনকে স্থানীয় বাংলাদেশিরা উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা কমপ্লেক্সে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

মিলন ভারতের কুচ বিহার জেলার চৌধুরীর হাট গ্রামের আলম মিয়ার ছেলে। শনিবার সন্ধ্যায় তিনি সয়াবিন তেল কিনতে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছিলেন বলে দাবি করেন। তার দাবি- তেল নিয়ে ভারতে প্রবেশের সময় বিএসএফ সদসরা তাকে গুলি করে। পরে জীবন বাঁচাতে মিলন বাংলাদেশে ঢুকে পড়ে।

মাসুদ রানা/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]