নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০১:১৯ এএম, ১৩ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জে একটি আবাসিক ভবনের আট তলায় রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে দগ্ধ দুই নিরাপত্তারক্ষীর মধ্যে উজ্জল নামে একজন মারা গেছেন।

সোমবার (১২ এপ্রিল) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার দুপুর ১টায় চিকিৎসাধীন অবস্থায় উজ্জল মারা যান। মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় এখনও চিকিৎসাধীন তার সহকর্মী মানিক (৪২)।

এর আগে রোববার (১১ এপ্রিল) রাত সাড়ে ১১টায় শহরের চাষাঢ়ায় প্রেসিডেন্ট রোডে জিএম গার্ডেন নামের ভবনের ফ্ল্যাটে গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। আগুনে দগ্ধ দুজনের শরীরের অনেকাংশ ঝলসে যায়।

ফায়ার সার্ভিস ও ভবন মালিক সূত্রে জানা গেছে, জিএম গার্ডেনের আট তলায় ছিল কমিউনিটি সেন্টারের আদলে কয়েকটি কক্ষ। ভবনের কোনো অনুষ্ঠান সেখানে আয়োজন করা হতো।

ভবনের প্রহরী মোহাম্মদ আলী জানান, আট তলায় গ্যাসের লাইনে সমস্যা ছিল। এ জন্য একটা মিস্ত্রি এসে সেটা মেরামত করেন। এক পর্যায়ে দুজন নিচে নেমে যান। তখন রান্নাঘরের দরজা জানালা বন্ধ ছিল। পরে আবার দুজন সিগারেট হাতে উপরে উঠে রুমে প্রবেশের সঙ্গে সঙ্গেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, মূলত বাড়ির ছাদের একটি কক্ষে গ্যাসের একটি সংযোগ ছিল, যেটি ওই ভবনটির বাসিন্দাদের কোনো অনুষ্ঠান থাকলে সেখানে রান্নার কাজে ব্যবহার করা হতো। সেখানে কোনো কারণে গ্যাসের লাইনটি চালু থাকায় গ্যাস নির্গত হয়ে জমে গিয়েছিল। সেখানে সিগারেটের অংশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে কোনো দাহ্য কিছু জ্বালানোর কারণেই এই বিস্ফোরণ হয়েছে।

মো. শাজাদাত হোসেন/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]