ছাগল জবাই করে খেয়ে ফেলায় পিটিয়ে হত্যা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৫ এপ্রিল ২০২১
ফাইল ছবি

প্রতিবেশীর ছাগল দীর্ঘদিন যাবৎ আজিজুর রহমান খানের (৩৫) খেতের সবজি নষ্ট করছিল। বিষয়টি একাধিকবার ছাগল মালিককে জানিয়েও কোনো ফল পাননি আজিজুর। অবশেষে রাগে ক্ষোভে সেই ছাগল জবাই করে তার মাংস খেয়ে নেন আজিজুরসহ তার কয়েকজন বন্ধু।

আর সেই ঘটনার সূত্র ধরে ছাগল মালিক আজহারের ছেলে মোস্তফার (২৪) নেতৃত্বে তার পরিবারের লোক আজিজুরকে বেদম মারধর করেন। পরে গুরুতর রক্তাক্ত আজিজুরকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের রয়েন গ্রামে বুধবার এমন ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে নিহতের স্ত্রী আসমা আক্তার (২৪) বাদী হয়ে মোস্তফাকে প্রধান করে ৬ জনের নামে ও ৩/৪ জনকে অজ্ঞাত আসামি করে কালীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক। তিনি জানান, ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আসামি সবাই পলাতক রয়েছে। তবে তাদের গ্রেফতারে থানা পুলিশ কাজ করছে।

নিহত আজিজুর রহমান খান কালীগঞ্জ উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের রয়েন গ্রামের মৃত আবুল হাশেম খানের ছেলে।

নিহতের স্বজনরা ও পুলিশ জানায়, মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টার দিকে প্রতিবেশীর এক ছাগল আজিজুর রহমানের সবজি খেতে প্রবেশ করে কিছু সবজি খেয়ে ফেলে। এরপর সেই ছাগলটিকে আজিজুর দা দিয়ে ধাওয়া করলে ছাগলটি গুরুতর আহত হয়। পরে ছাগলটি ওইদিন রাতেই জবাই করে বন্ধুদের নিয়ে খেয়ে ফেলেন আজিজুর।

এরপর বুধবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে আজিজুর তার বাড়ি থেকে বের হলে ওই ঘটনার জেরে ছাগল মলিকের ছেলে অভিযুক্ত মোস্তফাসহ অন্যরা আজিজুরকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় তাকে উদ্ধার করে বিকেল ৩টার দিকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম বলেন, এ ঘটনার পর থেকে অভিযুক্ত সকলেই পলাতক রয়েছে। তবে তাদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]