বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে লোগো ব্যবহার, গ্রেফতার ১

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৮ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন পানীয়সহ অন্যান্য দ্রব্য তৈরির সময় হাতেনাতে কবির হোসেন (৩৪) নামের একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। শনিবার (১৭এপ্রিল) বিকেলে উপজেলার বড়গাঁও চেয়ারম্যানপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে কারখানায় তৈরি অবস্থায় বিপুল পরিমাণ ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্ছি মিল্ক ফ্লেভার ড্রিংক, ম্যাংগো জুস, ইন্ডিয়ান গুড়া বিট লবণ, ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত ফ্লেভার উদ্ধার করা হয়।

তবে এ অভিযানের সময় কারখানার মালিক মো. রশিদ আলী কৌশলে পালিয়ে যান।

রোববার (১৮ এপ্রিল) দুপুর ১টায় র‍্যাব-১১'র অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Siddhirganj-1.jpg

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার আসামিসহ পলাতক আসামি পরস্পর যোগসাজশে কয়েক বছর ধরে সরকারি অনুমোদন না নিয়েই আর এন আর ড্রিংকস অ্যান্ড এগ্রো প্রোডাক্টস নামক ফ্যাক্টরি চালিয়ে আসছিলেন। বিএসটিআই এর অনুমোদন না নিয়ে লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করছিলেন পণ্য।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এ ফ্যাক্টরির নামে কোনো ভ্যাট রেজিস্ট্রেশন করা নেই। তারা সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অননুমোদিত ভেজাল ও মানহীন পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

আসামিদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনি কার্যক্রম চলমান বলেও জানানো হয়েছে এ বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, ২০২০ সালের ১০ আগস্ট একই ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়। এরপর ফ্যাক্টরিটি কিছুদিন বন্ধ রেখে আবার চালু করা হয়।

এস কে শাওন/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]