নারায়ণগঞ্জে গ্যাসলাইন বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি, ভবন সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৩ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের তল্লায় ফ্ল্যাটে জমা গ্যাস বিস্ফোরণে নারী ও শিশুসহ ১১ জন দগ্ধের ঘটনায় ভবনটি সিলগালা করেছে জেলা প্রশাসন। একই সঙ্গে বিস্ফোরণের কারণ উদঘাটনে সাত সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে ভোরে ফতুল্লার পশ্চিম তল্লার জামাই বাজার এলাকার মফিজুল ইসলামের বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাটে গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘরের দুটি দেয়াল ধসে পড়ে আসবাবপত্র চুরমার হয়ে যায়। ফ্ল্যাটের বাসিন্দা দুই পরিবারের নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছেন।

jagonews24

দগ্ধরা হলেন, ফ্ল্যাটের বাসিন্দা হাবিবুর রহমান (৫৬), তার স্ত্রী আলেয়া বেগম (৪২), লিমন (২০), সাথী (২৫), মিম আক্তার (২২), ফাহাদ (৩ মাস বয়সী), নিরাহার (৫৫), শান্তা বেগম (৪০), সামিউল (২৬), মনোয়ারা আক্তার (১৬)। আহত অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।

এদের মধ্যে ছয়জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। একজনের অবস্থা আশঙ্কাজনক৷ অন্যরা আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

jagonews24

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, যতটুকু মনে হয়েছে গ্যাসের চুলা চালু ছিল। সেখান থেকে গ্যাস জমে বিস্ফোরণ হতে পারে। বড় ধরনের কম্পনের ফলে দেয়াল ভেঙে গেছে। এই দুর্ঘটনায় ১১ জন দগ্ধ হয়েছেন।

তিনি আরও বলেন, দুর্ঘটনার কারণ উদঘাটনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে৷ এ বিষয়ে ফায়ার সার্ভিসও তদন্ত করছে৷ তদন্তে ঘটনার মূল কারণ জানা যাবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সহায়তা দেয়া হচ্ছে।

মো. শাহাদাত হোসেন/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]