কুমিল্লায় অপহরণের ৫ দিন পর স্কুলছাত্র উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২৩ এপ্রিল ২০২১

কুমিল্লায় অপহরণের পাঁচদিন পর আদিত্য তানিম (৯) নামের এক স্কুলছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) সকালে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

আদিত্য তানিম জেলার বরুড়া পৌর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

অপহৃতার পরিবার সূত্র জানায়, গত ১৮ এপ্রিল (রোববার) বাড়ির কাছ থেকে আদিত্য তানিমকে অপরহরণ করে একটি চক্র। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়। পরে বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে তানিমের জেঠা সুলতান আহম্মদের মোবাইলে কল করে একলাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী চক্র।

বিষয়টি পুলিশকে জানানোর পর ওই ছাত্রকে উদ্ধার করতে মুক্তিপণের টাকা নিয়ে ঘটনাস্থলে সাদা পোষাকে ফাঁদ পাতেন বরুড়া থানার পরিদর্শক (তদন্ত) নাহিদ আহম্মেদসহ পুলিশের একটি টিম। এ সময় পরিবারের লোকজনের সঙ্গে পুলিশ অপহরণকারীদের কবল থেকে তাকে উদ্ধারে চক্রের সদস্য আবু ইউসুফকে (৩৮) গ্রেফতার করে। ইউসুফ নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার ঠনারপাড় গ্রামের ইসমাইল মিয়ার ছেলে।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, একটি শ্বাসরুদ্ধকর অভিযানের মধ্যদিয়ে তানিমকে আমরা জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছি। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

মো. কামাল উদ্দিন/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]