ফরিদপুরে রাজস্ব আদায়ে রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৪ মে ২০২১

ফরিদপুর সদর উপজেলায় রাজস্ব আদায়ে অতীতের সব রেকর্ড অতিক্রম করেছে।

জানা যায়, সদর উপজেলায় মোট ১১টি জলাশয়ের মধ্যে একটিতে মামলা থাকায় ১০টি ইজারা দেয়া হয়েছে। এতে এ বছরে আয় হয়েছে তিন লাখ ৭৬ হাজার ৪৮০ টাকা।

সদর উপজেলার ৪৭টি হাটবাজার থেকে এ বছর আয় হয়েছে চার কোটি ৬৪ লাখ ৭৫ হাজার ৮১৭ টাকা। পদ্মার বালু উত্তোলন থেকে বালু বিক্রি পর্যন্ত রাজস্ব আয় হয়েছে এক কোটি এক লাখ ৮৭ হাজার ১০ টাকা।

এ বছর উপজেলা থেকে সর্বমোট সরকারি রাজস্ব আয় হয়েছে পাঁচ কোটি ৭০ লাখ ৩৯ হাজার ৩০৭ টাকা। বিগত বছরগুলোতে এ উপজেলায় বালু মহল থেকে কোনো রাজস্ব আসেনি।

ভুবেনেশ্বর নদীর বদ্ধ অংশের ইজারা প্রাপ্ত বাবলু কুমার বিশ্বাস বলেন, আমাদের সমিতিতে ২০ জন জেলে সদস্য রয়েছে। এ বছর আমরা দুই লাখ ১০ হাজার টাকায় ইজারা নিয়েছি। আশা করছি, এ জলাশয়ের আয় দিয়ে সমিতির সকল সদস্য ভালোভাবে চলতে পারবো।

আফজাল মণ্ডলের গো-হাটের ইজারা প্রাপ্ত আরশাদ মণ্ডল বলেন, গত বছর এ হাটটির ইজারা দেয়া হয়েছিল মাত্র ৫৪ হাজার টাকায়। এ বছর আমি ডাক নিয়েছি ৯৬ লাখ টাকায়। হাটটি অনেক বড় আশা করছি আমরা লাভবান হব।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুম রেজা জাগো নিউজকে বলেন, রাজস্ব আয় বৃদ্ধিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে সদর উপজেলা প্রশাসন।

এ ধারা আব্যাহত থাকলে এ উপজেলাটি দেশের অন্যতম মডেল উপজেলায় পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসএমএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]