নকল লাচ্ছা সেমাই ও আইসক্রিম তৈরির কারখানা সিলগালা, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০৪ মে ২০২১

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআই'র অনুমোদন বিহীন আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিনটি কারখানাকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে কারখানা তিনটি সিলগালা করা হয়।

মঙ্গলবার (৪ মে) এ অভিযান পরিচালনা করেন ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম। এ সময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

jagonews24

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার এলাকার মৃত ওসমান গনির ছেলে সাহাদুজ্জামান মুক্তা আইসক্রিম নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তির ভাই ভাই আইসক্রিম নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামের ঝুমুর আলীর ছেলে কাদের আলী খাটামারী গ্রামে নাম বিহীন লাচ্ছা সেমাই তৈরি করে আসছে। শুধু তাই নয়, এ সব ভেজাল পণ্য উৎপাদন করে নামিদামি ব্রান্ডের প্যাকেটে ঢুকিয়ে তা বাজারজাত করা হচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃতে ভ্রাম্যমাণ আদালত ওইসব কারখানায় পৃথক পৃথক অভিযান চালিয়ে মুক্তা আইসক্রিমকে ২৫ হাজার টাকা, ভাই ভাই আইসক্রিমকে ২৫ হাজার টাকা এবং লাচ্ছা তৈরি কারখানাকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরিতে ব্যবহৃত সামগ্রী ধ্বংস করা হয় এবং কারখানাগুলো সিলগালা করে দেয়া হয়।

মো. মাসুদ রানা/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]