তিনবারের নির্বাচিত চেয়ারম্যান অনিয়ম-দুর্নীতির অভিযোগে বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০৯ জুন ২০২১

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান আব্দুল মতিন মণ্ডলকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৯ জুন) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্তের আদেশ দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, সরকারের ভিজিডি কার্ডধারীদের চাল বিতরণে অনিয়ম, কার্ডধারীদের প্রতিমাসে দুইশত টাকা জমা না দিয়ে উল্টো আরও ৫০ টাকা করে সঞ্চয় আদায়, জেলেদের মাঝে ভিজিডি কার্ডের চাল বিতরণে অনিয়ম, ২০১৯-২০ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসূচির আওতায় শ্রমিকদের মাথাপিছু এক হাজার টাকা উত্তোলন, চেকে ভুয়া স্বাক্ষর দিয়ে টাকা উত্তোলন প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় এর আগে জেলা প্রশাসকের সুপারিশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরবর্তীতে কেন চূড়ান্তভাবে চেয়ারম্যান পদ থেকে তাকে অপসারণ করা হবে না তা নিয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে জবাব দিতে বলা হয়। আব্দুল মতিন মণ্ডলের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে পদ থেকে স্থায়ী অপসারণ করা হয়।

এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফসানা ইয়াসমিন বলেন, চিঠির নির্দেশনা মোতাবেক চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

ইউসুফ দেওয়ান রাজু/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]