কাদের মির্জাবিরোধীদের হরতালে অচল কোম্পানীগঞ্জ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১৩ জুন ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে পিটিয়ে জখমের প্রতিবাদে আওয়ামী লীগের ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে কার্যত অচল হয়ে পড়েছে পুরো উপজেলা।

রোববার (১৩ জুন) ভোর থেকে উপজেলার চরফকিরা, চরকাঁকড়া, রামপুর, মুছাপুর, চরএলাহী, চরহাজারী, চরপার্বতী, সিরাজপুরসহ বিভিন্ন এলাকায় হরতাল পালিত হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, রাস্তায় গাছ কেটে, গাছের গুঁড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে ও বৈদ্যুতিক পিলার দিয়ে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ মিছিল করেন হরতালকারীরা।

jagonews24

এদিকে প্রায় আড়াইশ পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হরতাল ঠেকাতে মাঠে রয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রাস্তায় কাটা গাছ ও প্রতিবন্ধকতা অপসারণ করলেও পুনরায় রাস্তায় ব্যারিকেড দিচ্ছেন হরতালকারীরা।

এদিকে শনিবার (১২ জুন) সারারাত কোম্পানীগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের প্রধান সড়কগুলো বন্ধ করে বাদল অনুসারীরা বিক্ষোভ করে বলে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও মেম্বাররা জানান।

চরএলাহী ইউপি চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাক জানান, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর হামলার ঘটনায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে গ্রেফতারের আগ পর্যন্ত আন্দোলনকারীরা শান্ত হবে না।

jagonews24

মুছাপুর ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম চৌধুরী শাহীন বলেন, ‘কোম্পানীগঞ্জের এ অস্থিতিশীল পরিস্থিতির জন্য দায়ী মেয়র আবদুল কাদের মির্জা ও তার অনুসারীরা। তাদের বিচার না হওয়া পর্যন্ত বিক্ষোভ চলবে।’

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম আজাদ জাগো নিউজকে জানান, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশের করা মামলাটি রেকর্ড করা হয়েছে। তবে বাদলকে আহতের ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শনিবার পুলিশের সঙ্গে হরতালকারীদের সংঘর্ষের ঘটনায় একইদিন রাতে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নিজাম উদ্দিন বাদী হয়ে পুলিশ অ্যাসল্ট মামলা করেছেন।

jagonews24

এর আগে শনিবার (১২ জুন) সকাল ৮টার দিকে বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে প্রতিপক্ষ আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর বসুরহাট বাজারে হামলা চালানো হয়। এতে বাদলসহ সাবেক ছাত্রনেতা হাসিব আহসান আলাল আহত হন। পরে এ ঘটনায় কাদের মির্জার গ্রেফতার দাবিতে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ।

এসএমএম /জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]