‘ডি’ ক্লাসে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, ১৫ জুন থেকে থামবে ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৩ জুন ২০২১ | আপডেট: ০৭:২৫ পিএম, ১৩ জুন ২০২১

সাময়িকভাবে চালু হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন। রোববার (১৩ জুন) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

ওই চিঠিতে বলা হয়, প্রথম শ্রেণির ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের সংস্কার না হওয়া পর্যন্ত যাত্রীদের সুবিধার্থে ‘ডি-ক্লাস’ স্টেশন হিসেবে চালুর অনুমতি দেয়া হয়েছে। আগামী ১৫ জুন থেকে সুরমা মেইল, ময়মনসিংহ এক্সপ্রেস, কর্ণফুলী এক্সপ্রেস ও তিতাস কমিউটার ট্রেন থামবে। ১৬ জুন থেকে একজোড়া শুধু আন্তঃনগর ট্রেন পারাবত এক্সপ্রেস থামবে।

এ বিষয়ে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী সুবক্তগীন বলেন, যাত্রীদের সুবিধার্থে আপাতত কিছু ট্রেন যাত্রাবিরতি করবে। কিন্তু স্টেশনের ভেতরের কার্যক্রম বন্ধ থাকবে। সংস্কারের পর পুরোদমে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের কার্যক্রম চালু হবে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এই তাণ্ডবলীলায় রেলস্টেশনটি ধ্বংসস্তূপে পরিণত হয়। ফলে এই স্টেশনে সব প্রকার ট্রেনের যাত্রা বিরতি বাতিল করে রেলওয়ে কর্তৃপক্ষ।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]