দুই শিক্ষার্থীসহ তাদের মায়ের ফ্রি চিকিৎসা দেবে রমেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১৬ জুন ২০২১

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আহত দুই শিক্ষার্থী ও তাদের মায়ের চিকিৎসাভার গ্রহণের আশ্বাস দিয়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম।

বুধবার (১৬ জুন) বেলা ১১টায় দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রমেক হাসপাতাল পরিচালককে স্মারকলিপি দেয়ার সময় তিনি এ আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানীকেও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ বিষয়ে রমেক হাসপাতাল পরিচালক ডা. রেজাউল করিম বলেন, আমি আহত দুই শিক্ষার্থী ও তার মাকে দেখতে গিয়েছিলাম। তাদের চিকিৎসায় কিছু প্রয়োজন হলে হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ব্যবস্থা করা হবে।

দুই শিক্ষার্থীর চিকিৎসাভার গ্রহণ ও তাদের মায়ের ডায়ালাইসিসের সকল ফি মওকুফ করা এবং পরবর্তীতে চিকিৎসা নিতে এসে এমন হেনস্তার স্বীকার না হয় তার যথাযথ ব্যবস্থা করার দাবি জানানো হয় শিক্ষার্থীদের দেয়া স্মারকলিপিতে।

উল্লেখ্য, গত শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় মায়ের চিকিৎসার জন্য হাসপাতালে গিয়ে অতিরিক্ত ফি নেয়ার প্রতিবাদ করায় কর্মচারী ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াদ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। এতে রিয়াদের কানের পর্দা ফেটে গেছে। রিয়াদের পুরোপুরি সুস্থ হতে অন্তত তিনমাস সময় লাগবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শিক্ষার্থী হেনস্তার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার রংপুর নগরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ মানববন্ধন সমাবেশ করেছে। ওই ঘটনার প্রতিবাদ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে গত সোমবার (১৪ জুন) বিকেলে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হাসপাতাল অভিমুখে গণপদযাত্রা কর্মসূচি পালন করা হয়।

জীতু কবির/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]