সাতক্ষীরা সীমান্তে দুই ভারতীয়সহ ১১ জন আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১১:১৭ পিএম, ১৭ জুন ২০২১

অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় দুই ভারতীয় নাগরিকসহ ১১ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (১৭ জুন) সাতক্ষীরা সদর উপজেলার তলুইগাছা ও কুশখালী সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪পরগনা জেলার মো. আফতাব মোল্লা (৩৫) ও মোছা. রুহিনী মোল্লা (৫), বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলার মোছা. ঝর্ণা (২৫), খুলনা জেলার দৌলতপুর থানার রিজিয়া (৪৫), কৃষ্ণা শিল (৫৪), কিশোরগঞ্জ জেলার পাইকপাড়া এলাকার খাদিজা বেগম (২৮), নাইমা ইসলাম (৩৫), সাতক্ষীরার কলারোয়ার মো. সুমন মিয়া (২৫), খুলনার কয়রা উপজেলার মো. ইয়াসিন সানা (৩৫), লাভলী বেগম (২৬) ও মোছা. ইয়াসমিন জাহান মুন্নি (৬)।

আটক বাংলাদেশি নাগরিকদের সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় এবং কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটক বাংলাদেশিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হবে। এছাড়া, ভারতীয় নাগরিক মো. আফতাব মোল্লা ও রুহিনী মোল্লাকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৮ এপ্রিল থেকে আজ পর্যন্ত অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে মোট ৬৮ জনকে আটক করা হয়। তার মধ্যে ৬৩ জন বাংলাদেশি নাগরিক, দুজন রোহিঙ্গা শরণার্থী, তিন জন ভারতীয় নাগরিক এবং তিন জন মানব পাচারকারী ছিলেন। এছাড়া ১৫ জন মানব পাচারকারী সদস্যের বিরুদ্ধে পলাতক আসামি হিসেবে থানায় মামলা করা হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]