ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের ‘ভরসা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৫:৫৩ এএম, ১৮ জুন ২০২১
ফাইল ছবি

ঝালকাঠি পৌর এলাকায় পুরুষদের তুলনায় নারী ভোটার সংখ্যা বেশি হওয়ায় আসন্ন পৌর নির্বাচনে প্রার্থীদের ভরসা এখন নারী ভোটাররাই। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৬৩৬ জন। তার মধ্যে নারী ভোটার ২০ হাজার ১৬০ জন এবং পুরুষ ভোটার ১৯ হাজার ৪৭৬ জন। সেখানে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা ১ হাজার ১৬০ জন বেশি।

ঝালকাঠি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি লিয়াকত আলী তালুকদার, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আফজাল হোসেন নারিকেল গাছ প্রতীকে ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে হাবিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভার নয়টি ওয়ার্ডের তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় ছয়টি ওয়ার্ডে ৩১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌর এলাকায় ২২টি ভোটকেন্দ্রে ১৩১ কক্ষে ২২ জন প্রিজাইডিং অফিসার, ১৩১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২৬২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ঝালকাঠি পৌর এলাকায় পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। এজন্য প্রার্থীরা নারী ভোটারদের বেশি গুরুত্ব দিচ্ছেন। নির্বাচনী প্রচার-প্রচারণা ও গণসংযোগে নারীদের অংশগ্রহণও চোখে পড়ার মতো।

স্থানীয়দের ধারণা, ভোটের ব্যবধানে যিনিই জয়ী হবেন, দেখা যাবে নারী ভোটারদের কারণেই তিনি জয়ের মালা পরতে পারবেন।

উল্লেখ্য, ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আগামী ২১ জুন ঝালকাঠি পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে।

আতিকুর রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]