সুদের ব্যবসার প্রতিবাদ করায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে জখম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ০৬ জুলাই ২০২১

নাটোরে সুদের টাকার জন্য এক মুদি ব্যবসায়ীর দোকানে তালা মারার প্রতিবাদ করায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল গণিকে (৫৫) কুপিয়ে এবং পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে রক্ষা করতে এসে জয়নুদ্দিন (৬৫) নামে এক ব্যক্তির হাত ভেঙ্গে যায়।

সোমবার সন্ধ্যায় সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামে এ ঘটনা ঘটে। বর্তমানে আহত দুজনকেই নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের আজি মণ্ডল দীর্ঘদিন ধরে সুদের ব্যবসা করে আসছেন। স্থানীয় মুদি ব্যবসায়ী ওমর আলী চার বছর আগে ব্যবসায়িক প্রয়োজনে আজি মণ্ডলের নিকট দুই লাখ ৫০ হাজার টাকা সুদে নেন। এখন পর্যন্ত সাত লাখ টাকা শোধ করলেও রোববার ওমর আলীর দোকানে তালা লাগিয়ে দেন আজি মণ্ডল।

এ ঘটনার প্রতিবাদ করেনে লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও সাবেক ইউপি সদস্য আব্দুল গণি। এ ঘটনার জের ধরে রোববার সন্ধ্যায় আজি মণ্ডল এবং তার লোক দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আব্দুল গণিকে হত্যাচেষ্টা করে। এ সময় আব্দুল গণিকে বাঁচাতে এসে মারপিটের শিকার হন জয়নুদ্দিন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাঙ্গাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আহম্মেদ সেলিম বলেন, ‘আজি মণ্ডলের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল গণিকে হত্যাচেষ্টার করে।’ তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্তদের গ্রেফতার ও শাস্তির দাবি করেন।

এ বিষয়ে অজি মণ্ডলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

রেজাউল করিম রেজা/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]