শাহজাদপুরে ভিজিএফের ১৭০ কেজি চালসহ আটক ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৬ জুলাই ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুরে ভিজিএফের ১৭০ কেজি চালসহ সাইফুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় ভিজিএফের চাল বিতরণ স্থগিত করে গোডাউন সিলগালা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (১৬ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার নরিনা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ করা হয়। এ সময় সাইফুল ইসলাম নামে একই ব্যক্তি একাধিকবার চাল নিতে গেলে উপজেলা যুবলীগের আহ্বায়ক আশিকুল হক দিনার তাকে ধরে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি একই ইউনিয়নের হেলাল, কালাম ও হাবিবের নাম বলে দেন। এ সময় তার নিকট থেকে ১৭০ কেজি চাল উদ্ধার করা হয়।

খবর পেয়ে শাহজাদপুর সহকারী কমিশনার (ভূমি) মাসুদ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাইফুলকে আটক করে। পরে পরিষদের চালের গোডাউন সিলগালা করে সাময়িকভাবে চাল বিতরণ স্থগিত করা হয়। এই ঘটনায় আটক সাইফুলসহ চাল ক্রেতা হেলাল, হাবিব ও কালামের নামে মামলা দায়েরের নির্দেশ দেন এবং পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিদ্ধান্ত মোতাবেক পুনরায় চাল বিতরণ করা হবে বলে জানান সহকারী কমিশনার মো. মাসুদ হোসেন।

এ বিষয়ে নরিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বলেন, বাইরে থেকে চাল ব্যবসায়ীরা এসে দুস্থ-অসহায় মানুষের কাছ থেকে অল্প টাকায় চাউলের স্লিপ ক্রয় করেন। পরবর্তীতে তাদের মনোনীত ব্যক্তিদের দিয়ে চালগুলো উত্তোলন করেন। এই ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

ইউসুফ দেওয়ান রাজু/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]