শেরপুরের ৭ গ্রামে আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২০ জুলাই ২০২১

সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শেরপুর জেলার সদর, নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতি উপজেলার অন্তত ৭ গ্রামে আজ পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হচ্ছে।

এদিন সকাল ৮টা থেকে ৯টার মধ্যে এসব এলাকার স্থানীয় মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি জামায়াতে স্বাস্থ্যবিধি মেনে ১৫০ থেকে ২৫০ জন করে মুসল্লী নামাজ আদায় করেন। পুরুষ মুসল্লীর পাশাপাশি পর্দা মেনে অন্তত ২০ থেকে ৪০ জন করে নারী মুসল্লীও ঈদ জামাতে অংশ নেন।

জেলার যেসব এলাকায় আগাম ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে সেগুলো হলো- শেরপুর সদর উপজেলার উত্তর চরখারচর ও দক্ষিণ চরখারচর, নকলা উপজেলার নারায়ণখোলা ও পৌরসভার চরকৈয়া, নালিতাবাড়ী উপজেলার নন্নী পশ্চিমপাড়া ও গোবিন্দনগর ছয়আনী পাড়া এবং ঝিনাইগাতি উপজেলার বনগাঁও চতল।

উপজেলা ইসলামী ফাউন্ডেশন ও স্থানীয় সূত্র জানায়, কিছু মুসল্লী দীর্ঘদিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ ও রোজাসহ অন্যান্য ধর্মীয় কার্যক্রমগুলো পালন করে আসছেন।

চরকৈয়া গ্রামে অনুষ্ঠিত ঈদ জামাতের ইমাম সারোয়ার জাহান বলেন, আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে দীর্ঘদিন ধরে রোজা ও ঈদের জামাতসহ অন্যান্য ধর্মীয় কার্যক্রমগুলো করে আসছি।

ইমরান হাসান রাব্বী/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]