পাকুন্দিয়ায় আ.লীগের কমিটি বাতিলে বীর মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২৬ জুলাই ২০২১

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বীর মুক্তিযোদ্ধারা।

সোমবার (২৬ জুলাই) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে পাকুন্দিয়া মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মো. মেসবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোতায়ের হোসেন স্বপন, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ করিম মাসুদ, বুরোদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, নারান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম ইসলাম শফিক, আওয়ামী লীগ নেতা নূরুজ্জামান বাবু, অ্যাডভোকেট শওকত আলম শওকত প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, তড়িঘড়ি করে যুদ্ধাপরাধ মামলার আসামি সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ঘোষণা করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে করে আওয়ামী লীগসহ স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

তারা বলেন, অ্যাডভোকেট সোহরাব উদ্দিন একজন বিতর্কিত ব্যক্তি। তার সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই। তাকে কোনো অবস্থাতেই মেনে নেয়া সম্ভব না। অবিলম্বে এ কমিটি বাতিল করা না হলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২২ জুলাই) জেলা আওয়ামী লীগের সভায় কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের এক সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকে এ কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোলনে নামেন আওয়ামী লীগের একটি অংশ।

নূর মোহাম্মদ/আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]