পঞ্চগড়ের আটোয়ারীতে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২৭ জুলাই ২০২১

পঞ্চগড়ের আটোয়ারীতে চালু করা হলো সেন্ট্রাল অক্সিজেন সেবা। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ভার্চুয়ালি এই স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মাজহারুল হক প্রধান। এ সময় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে সিভিল সার্জন মো. ফজলুর রহমান, আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, জেলার পাঁচ উপজেলার মধ্যে সর্বপ্রথম আটোয়ারীতে করোনা রোগীদের স্বাস্থ্যসেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করা হলো। এই সেবার আওতায় একসঙ্গে ২০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে। স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ইউজিডিপি প্রকল্পের আওতায় ১৫ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবির বলেন, সেন্ট্রাল অক্সিজেন সেবার আওতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে আপাতত ১০ জন এবং জেনারেল ওয়ার্ডে ১০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে।

সফিকুল আলম/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]