৫৫ কেজি ওজনের গোলপাতা মাছ দেখতে উৎসুক জনতার ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৯ আগস্ট ২০২১

বৃহস্পতিবার (১৯ আগস্ট) পটুয়াখালীর গলাচিপা বাজারে বিক্রির জন্য ৫৫ কেজি ওজনের একটি গোলপাতা মাছ নিয়ে আসা হয়। সামুদ্রিক এই মাছটি দেখতে সেখানে ভিড় লেগে যায় উৎসুক মানুষের।

জানা যায়, জেলে সাগর মাঝি বাজারের বরফ ব্যবসায়ী লিকন তালুকদারের কাছে মাছটি বিক্রি করেন।

jagonews24

গোলখালী গ্রামের বাসিন্দা সাগর মাঝি জানান, উপকূল সংলগ্ন বঙ্গোপসাগরে বুধবার (১৮ আগস্ট) জেলেদের জালে এই গোলপাতা মাছটি ধরা পড়ে। প্রায় সাত ফুট দৈর্ঘ্য ও দুই ফুট প্রস্থের ৫৫ কেজি ওজনের মাছটি পাঁচ হাজার টাকায় বিক্রি করা হয়।

মাছ বাজারের সভাপতি মো. চুন্নু মৃধা বলেন, বাজারে এর আগে গোলপাতা মাছ এলেও এত বড় মাছ কেউ দেখেননি। এ জন্য মাছটি দেখতে অনেক মানুষ ভিড় করছে।

jagonews24

গলাচিপা পৌরসভার প্যানেল মেয়র সুশীল বিশ্বাস বলেন, ‘বাজারে গোলপাতা মাছ আসার খবর পেয়ে আমিও একনজর দেখতে গিয়েছিলাম। এমন মাছ আমাদের এখানে দেখা যায় না।’

উপজেলা মৎস্য কর্মকর্তা জহিরুল নবী জানান, এলাকার মানুষ মাছটিকে গোলপাতা নামে চিনলেও এটি এক ধরনের সেইল ফিশ। খেতে সুস্বাদু হওয়ায় বাজারে এর ব্যাপক চাহিদা। গভীর সমুদ্র্রে এই মাছ দেখা যায়।

এফআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]