টাঙ্গুয়ার হাওরে পর্যটকের ঢল

লিপসন আহমেদ লিপসন আহমেদ , সুনামগঞ্জ প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৯ আগস্ট ২০২১

অডিও শুনুন

সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওরের সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসছেন হাজারও পর্যটক। এতে হাওরের চারদিকে তৈরি হয়েছে আনন্দঘন পরিবেশ। তবে পর্যটকদের ভিড়ে উপেক্ষিত স্বাস্থ্যবিধি।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) টাঙ্গুয়ার হাওরে গিয়ে দেখা যায়, হাওরের সৌন্দর্য দেখতে সকাল থেকেই ছোট-বড় নৌকা নিয়ে আসতে থাকেন ভ্রমণপিপাসুরা। সেসব নৌকা হাওরের ওয়াচ টাওয়ারের পিলারের সঙ্গে বেঁধে রাখা হয়। অনেকে টাওয়ারের ওপর উঠে ফেলছেন স্বস্তির নিশ্বাস। উপভোগ করছেন প্রকৃতির সৌন্দর্য। আবার কেউ কেউ নৌকা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন পুরো হাওর। কেউ বা বর্ষার জমা পানিতে গোসল করতে নামছেন হাওরে। অনেকে স্মৃতি আঁকড়ে রাখতে তুলছেন ছবি।

jagonews24

তবে হাওরে ঘুরতে এসে করোনার কথা ভুলেই গেছেন পর্যটকরা। কাউকে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। অনেকের মুখেই ছিল না মাস্ক।

ঢাকা থেকে ঘুরতে আসা পর্যটক রিয়াদ আল মাহমুদ বলেন, টাঙ্গুয়ার হাওর এত সুন্দর আগে জানতাম না। এখানে এসে প্রাকৃতিক সৌন্দর্যের প্রেমে পড়ে গেছি। মন চাইছে এখানে একেবারে থেকে যাই।

jagonews24

ঢাকা থেকে ঘুরতে আসা কাজী আল প্রিতম বলেন, আমি এর আগে আরও দুবার হাওরে এসেছি। এখানে যত আসি ততই ভালো লাগে। দুবার বন্ধুদের নিয়ে এসেছিলাম আর এখন পরিবারের সবাইকে নিয়ে এসেছি।

রংপুর থেকে ঘুরতে আসা পর্যটক জিসান আহমদ বলেন, করোনার জন্য ঘর থেকে বের হতে পারিনি। আজকে টাঙ্গুয়ার হাওরে এসে শান্তির নিশ্বাস নিতে পারছি।

jagonews24

করোনা পরিস্থিতিতে মাস্ক না পরার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হাওরের প্রাকৃতিক সৌন্দর্যের কাছে করোনাও হার মানবে।

খুলনা থেকে ঘুরতে আসা শিপন মিয়া বলেন, আজকে হাজারও পর্যটক সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে এসেছে। এখানে যেন মিলনমেলা তৈরি হয়েছে। অনেক মানুষ অনেক জায়গার, কেউ কাউকে চিনি না। এরপরও হাওরের সৌন্দর্য সবাই একসঙ্গে উপভোগ করছি।

jagonews24

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির জাগো নিউজকে বলেন, আসলে টাঙ্গুয়ার হাওরের সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর পর্যটকরা আসছে। সবাইকে স্বাস্থ্যবিধি মানানোর জন্য আমাদের একটি টিম মাঠে কাজ করছে।

লিপসন আহমেদ/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]