রামুতে জমি দখল নিতে চেয়ারম্যানের নেতৃত্বে হামলার অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৬ আগস্ট ২০২১
ফাইল ছবি

বিরোধপূর্ণ জমি দখল নিতে কক্সবাজারের রামুর ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরিদুল আলমের নেতৃত্বে হামলার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকাল ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। এ সময় নারীসহ অন্তত ছয়জন আহত হয়েছেন।

আহতরা হলেন- সাবেকুন্নাহার, মোস্তফা, চাষা মনছুর, মিজান, শহীদ ও নুর হাসেম। তবে অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান ফরিদুল আলম।

ভুক্তভোগী আবদুস ছালাম বলেন, ১৯৯৬ সাল থেকে ক্রয় সূত্রে আমার ভোগদখলে থাকা ৩২ শতক জমি দখল করতে বিভিন্ন সময় অপচেষ্টা চালিয়ে আসছেন ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম। একটি ভুয়া কাগজ তৈরি করে বেশ কয়েকবার দখলেরও চেষ্টা করেছেন তিনি। ফলে বাধ্য হয়ে আদালতে আবেদন করি। কিন্তু কোনো কিছু তোয়াক্কা না করে বৃহস্পতিবার চেয়ারম্যান অর্ধশতাধিক সহযোগী নিয়ে হামলা চালায়। এসময় আমার স্ত্রীসহ ছয়জন আহত হয়েছেন।

এদিকে অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, যে জমিতে তারা চাষ করতে গিয়েছিল সেটি ২০০৩ সালে আমার ক্রয় এবং খতিয়ান সম্পন্ন করা জমি। এটি নিয়ে যেহেতু অভিযোগ উঠেছে সেজন্য আমরা বসে সমাধানের জন্য বলেছি। ইতোমধ্যে তারা আদালতে ১৪৪ ধারা আবেদনও করেছে। আমি হামলা করেছি প্রমাণ করতে পারলে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করবো।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষকে শৃঙ্খলা বজায় রাখতে সতর্ক করা হয়েছে।

সায়ীদ আলমগীর/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।