পুলিশ পরিচয়ে ডাকাতি করতেন তারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফরিদপুরে পুলিশের ওয়াকিটকি, হ্যান্ডকাপ, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাস ও ছিনতাই করা মোটরসাইকেলসহ ডাকাত দলের চার সদস্যকে আটক করেছে পুলিশ। দীর্ঘদিন ধরে তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে ডাকাতি করে আসছিল বলে জানা গেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে কানাইপুর এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন-মধুখালীর জুয়েল রানা (৩১), আলফাডাঙ্গার বাবুল আক্তার (৪৩), রাজবাড়ীর আশিক মৃধা (৩৭) ও ঢাকার সাভারের ইমরান হোসেন (২৩)।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা এ তথ্য জানান।

jagonews24

তিনি জানান, গত ১৭ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে আল-আমিন নামে ডাকাত দলের এক সদস্যকে আটক করা হয়। আদালতে তার দেয়া জবানবন্দি অনুযায়ী ডাকাত দলের একটি চক্রের নাম উঠে আসে। সেই তথ্য অনুযায়ী শনিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে কানাইপুর এলাকা থেকে ছিনতাই করা মোটরসাইকেল ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাস, ওয়াকিটকি ও হ্যান্ডকাপসহ ডাকাতদলের চার সদস্যকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটক সবাই পেশাদার ডাকাত। তারা পুলিশ পরিচয়ে দেশের বিভিন্ন এলাকার মহাসড়কে অপরাধমূলক কাজ করতেন। আটকদের মধ্যে মধুখালীর জুয়েল রানার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র ও ডাকাতি সহ ১৬টি মামলা রয়েছে। অন্য আরেক আসামি বাবুলের নামে রয়েছে সাতটি মামলা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, রোববার (১৯ সেপ্টেম্বর) ভোরে জেলার সদর উপজেলার মৃগী এলাকা থেকে বিভিন্ন গাড়ির ও পাম্প থেকে তেল চুরির অভিযোগে সুমন ভূইয়া (৩০) নামে একজনকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। তার বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায়। আটকের সময় তার কাছ থেকে তেল চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ও ড্রাম উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. গাফফারসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

এন কে বি নয়ন/ এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]