মহেশপুর সীমান্তে ভারতীয় যুবককে পিটিয়ে ফেলে যায় বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

ঝিনাইদহের মহেশপুরে রফিকুল ইসলাম (৩৭) নামের এক ভারতীয় নাগরিককে পিটিয়ে সীমান্তে ফেলে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে উপজেলার রায়পুর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। পরে মঙ্গলবার সকালে স্থানীয়দের মাধ্যমে তাকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রফিকুল ইসলাম ভারতের নদীয়া জেলার গাংনাপুর থানার রাখালগাছী গ্রামের আশারুল মণ্ডলের ছেলে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, রাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আসছিলেন রফিকুল ইসলাম। এ সময় ভারতের সুন্দর বিএসএফ ক্যাম্পের টহল সদস্যরা তাকে পিটিয়ে আহত করে। তিনি চিৎকার দিলে বিএসএফ সদস্যরা সীমান্তের রায়পুর এলাকায় ফেলে যায়। পরে মঙ্গলবার সকালে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

জিজ্ঞাসাবাদে রফিকুল ঝিনাইদহের মহেশপুরের নেপা এলাকায় আত্মীয়ের বাড়িতে যাওয়ার কথা বললেও ধারণা করা হচ্ছে অবৈধ কোনো কাজে তিনি সীমান্তে এসেছিলেন।

তিনি আরও জানান, রফিকুলকে ফেরতের বিষয়ে বিএসএফের সঙ্গে দুপুরে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিএসএফ জানিয়েছে ভারতীয় পুলিশের মাধ্যমে বাড়িসহ অন্যান্য বিষয় খোঁজ নিয়ে তাকে ফেরত নেওয়া হবে।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]