৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

সাড়ে সাত ঘণ্টা পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এর আগে সকালে টঙ্গী রেল জংশনের অদূরে ঢাকা-চট্টগ্রাম রেললাইনে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ওই রুটে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

বিমানবন্দর রেলস্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী মালবাহী ট্রেনটি টঙ্গী এলাকায় পৌঁছালে লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে বন্ধ হয়ে যায় চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ। খবর পেয়ে দুপুর ১২টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করে। পরে বিকেল ৫টার দিকে ট্রেনের তিনটি বগি উদ্ধার করা হয়। লাইন মেরামত শেষে সন্ধ্যা ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

এদিকে রেলওয়ে ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক সাদিকুর রহমান বলেন, দুর্ঘটনার পর রেলওয়ের ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খাইরুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তদন্ত শেষে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

আমিনুল ইসলাম/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]